ওয়াজিরক্স ক্রিপ্টোকারেন্সী এক্সচেঞ্জ রিভিউ | WazirX Exchange Review In Bengali

ওয়াজিরক্স কি? WazirX এর জমা করা ও তোলার চার্জ কত? ওয়াজিরক্স কি ভারতে বৈধ?

ওয়াজিরক্স ভারতের একটি অত্যন্ত জনপ্রিয় ক্রিপ্টোএক্সচেঞ্জ। আমি এক বছর ধরে ওয়াজিরক্স এক্সচেঞ্জ ব্যবহার করছি। আজকে এই পোস্টটিতে আমি আমার অভিজ্ঞতা গুলি আপনাদের সাথে শেয়ার করব।

ওয়াজিরক্স কি | What is WazirX?

ওয়াজিরক্স হচ্ছে একটি ভারতীয় ক্রিপ্টো এক্সচেঞ্জ। সোজা কথায় বললে এখান থেকে ক্রিপ্টোকারেন্সি কেনাবেচা, জমা ও‌ তোলা করতে পারবেন। 2018 সালে নিশাল শেঠি (Nischal Shetty) প্রতিষ্ঠা করেন।

ওয়াজিরক্সে কত Fees লাগে?

ওয়াজিরক্স ক্রিপ্টো কারেন্সী এক্সচেঞ্জ রিভিউ
ওয়াজিরক্সে Fees Cahart

ওয়াজিরক্সের fees আপনার এমাউন্টের উপর নির্ভর করে। ন্যূনতম 0.২ শতাংশ চার্জ করে।

ওয়াজিরক্সে ডিপোজিট ও উইথড্র চার্জ কত?

ডিপোজিট চার্জ 47.2 টাকা, উইথড্রল চার্জ ইনস্ট্যান্ট উইথড্রল এর ক্ষেত্রে 10 টাকা প্রতিটি লেনদেনের উপর আর এন এফ টি উইথড্রল 5 টাকা প্রতিটি লেনদেনে লাগে।

WazirX Features

WazirX এর মাধ্যমে টাকা ক্রিপ্টো কারেন্সী কেনা বেচা করার জন্য অনেক সুযোগ সুবিধা পেয়ে যাবেন সেগুলি নিচে আলোচনা করা হলো।

সুরক্ষা | Security

ওয়াজিরক্স ভারতের সবথেকে সুরক্ষিত ক্রিপ্টো প্ল্যাটফর্ম। এখানে পাসকোড আর two-factor ভেরিফিকেশন এর অপশন পেয়ে যাবেন। যার ফলে হ্যাক করা অসম্ভব হয়ে পড়ে হ্যাকারদের পক্ষে।

সুপারফাস্ট কেওয়াইসি

Sing Up করার 5 ঘন্টার মধ্যে আপনার কেওয়াইসি হয়ে যাবে।

স্পিড ট্রানজাকশন

প্রতিদিন ওয়াজিরক্সে 100 মিলিয়ন ডলারের ট্রানজাকশন হয় যেটাকে খুব সহজেই সামলে ফেলে। আপনার টাকা খুব দ্রুত ট্রানজেকশন হয়ে যায়।

ভারতে কি বৈধ

ভারতে ওয়াজিরক্স না বৈধ না অবৈধ। যেমনভাবে ক্রিপ্টোকারেন্সি কে ভারতে ব্যবহার করা হয় ঠিক তেমনভাবে ওয়াজিরক্সে কেউ ব্যবহার করতে পারেন। তাই বৈধ না অবৈধ বলা কঠিন।

কিভাবে ওয়াজিরক্সে টাকা ডিপোজিট করবেন?

প্রথমে আপনাকে ওয়াজিরক্সের ফান্ড ট্যাবে গিয়ে ক্লিক করুন। তারপর ইন্ডিয়ান রুপি তে ক্লিক করুন। এরপর ডিপোজিটে ক্লিক করার সাথে সাথে দুটি অপশন দেখতে পাবেন ইনস্ট্যান্ট ডিপোজিট আর ওয়াজিরক্স p2p। যে কোন একটির মাধ্যমে ডিপোজিট করতে পারেন।

Leave a Comment