Crypto market crash – এখন কি করা উচিত?

আজকে আমরা আলোচনা করব Crypto market crash এর ব্যাপারে। আজকে ক্রিপ্টো মার্কেট সব রেকর্ড ভেঙে দিয়েছে, যত সাপোর্ট লেভেল ছিল সব ভেঙে দিয়ে ক্রিপ্টো মার্কেট অনেক নিচে চলে এসেছে। বিটকয়েনের দাম এখন 14,23,550 টাকায় নেমে গেছে। বিটকয়েনের দাম (Bitcoin Price) এখনোও নিচে নামতে পারে। আর বিটকয়েনের দাম কমলে ক্রিপ্টো মার্কেটে বড় ধরনের ধ্বস দেখা দিতে পারে।

আজকে ইথেরিয়ামের দামেও (Ethereum Price) পতন দেখা যায়। অনেকদিন হয়ে গেল এই কয়েনটার দাম লাখ টাকার নিচে নামেনি। কিন্তু আজকে এই কয়েনটার দাম 74,320 টাকায় ঘোরাঘুরি করছে। বিটকয়েনের পরেই ইথেরিয়ামই সবথেকে বড় কয়েন ক্রিপ্টো মার্কেটে। বাইনান্স কয়েনও (Binance Coin) টাকায় চলে এসেছে।

এখন অনেক panic selling হচ্ছে। এখন আপনার কি করা উচিত তা আলোচনা করব। যখনই মার্কেট নিচে যাবে তখনই একটু একটু করে কিনে রাখতে পারেন। অনেক লোক আছে যারা ভয়ে সব কয়েন বিক্রি করে দিচ্ছে। কিন্তু এমনও অনেক লোক আছে যারা এই মার্কেট ক্রাশের ফায়দা লুটছে।

এখন আপনাকে কি স্ট্রাটেজি (strategy) নিতে হবে। বিয়ার মার্কেটে (Bear Market) নতুন কোটিপতি তৈরি করে। যদি আপনি বিয়ার মার্কেটে সঠিক জায়গায় পয়সা লাগিয়ে দেন তাহলে পরবর্তীকালে ভালো রিটার্ন পেতে পারেন। কারণ বিয়ার মার্কেটে দাম অনেক নিচে চলে আসে। কিন্তু এটা ভাববেননা যে এখান থেকে এক ঝটকায় মার্কেট উপরের দিকে যাবে। হতে পারে মার্কেট আরো নিচে নামবে। সেজন্য যখনই দাম কমবে তখনই আপনাকে একটু একটু করে নিচের দামে কিনতে হবে।

ক্রিপ্টো মার্কেট (Crypto Market) এখনো নিচে যেতে পারে। কিন্তু একটু একটু করে কিনে যেতে হবে। হঠাৎ করে মার্কেট নিচে নামবে না। আস্তে আস্তে বিটকয়েন নিচে যাবে আবার আস্তে আস্তে উপরে উঠবে।

বিটকয়েনের দাম এখনও নিচে যেতে পারে কারণ রাশিয়া ইউক্রেনের লড়াই, ভারতের ক্রিপ্টোকারেন্সি উপর টেক্স এ ছাড়াও বিশ্বের এমন অনেক কারণের জন্য বিটকয়েনের দাম এখনও নিচে নামার সম্ভাবনা প্রচুর।

আপনি এই পরিস্থিতিতে বিটকয়েন কিনছেন, না বিক্রি করছেন, না হোল্ড করেআছেন তা আমাদের নিচে কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। ক্রিপ্টোকারেন্সী বাজার ধস ( crypto market crash) সংক্রান্ত খবর সবার আগে পাবে জন্য আমাদের এই ওয়েবসাইট টি ফলো করতে ভুলবেন না।

join telegram channel –

Leave a Comment