District Judge এ অষ্টম শ্রেণীর যোগ্যতাই গ্রুপ -ডি পদে নতুন নিয়োগ

Hooghly District Judge Recuitment: অষ্টম শ্রেণী পাস করে বসে আছেন, আপনার জন্য একটি সুখবর আছে, রাজ্যের আইন বিভাগ গ্রুপ ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এখনই আপনি অষ্টম শ্রেণি পাসের একটি সরকারি চাকরি পেয়ে যেতে পারেন। Sweeper পদে আপনাকে নিয়োগ করা হবে। মাইনেও সরকারি নিয়ম অনুসারে ভালোই দেয়া হবে। যে সকল প্রার্থীরা আবেদন করতে চান তারা নিচের লিংকে ক্লিক করে বিস্তারিত তথ্য জানতে পারেন।

কাজের ধরন: অষ্টম শ্রেণী পাশে আপনাকে হুগলি ডিস্ট্রিক্ট জাজ গ্রুপ ডি সুইপার পদে চাকরিতে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই অষ্টম শ্রেণী পাস হতে হবে আর তার সার্টিফিকেট থাকতে হবে। পশ্চিমবঙ্গ সরকার দ্বারা স্বীকৃত যে কোন বোর্ড থেকে পাস করে থাকলেই হবে। উচ্চশিক্ষিতদের আবেদন করতে মানা নেই কিন্তু কাজের ইচ্ছা টা থাকতে হবে।

বয়স কত লাগবে: 01/01/2020 তারিখ অনুসারে নূন্যতম বয়স 18 বছর থেকে উচ্চতম বয়স 40 বছরের মধ্যে আবেদনকারীর বয়স হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা 3 বছরের ছাড় পাবেন।

কিভাবে আবেদন করবেন দেখুন

যারা রাজ্য সরকারের গ্রুপ ডি সুইপার পদে আবেদন করতে চান তাদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে। নিচে অনলাইনের মাধ্যমে আবেদন এর জন্য অফিশিয়াল লিংক দেওয়া আছে তাতে ক্লিক করে আবেদন করতে পারেন। তবে আবেদন করতে যাওয়ার আগে কিভাবে আবেদন করবেন আর কি কি ডকুমেন্ট লাগবে একবার দেখে নিন।

কি কি ডকুমেন্ট লাগবে

আবেদন করতে যাওয়ার আগে যে সমস্ত ডকুমেন্টগুলি সঙ্গে নিয়ে রাখবেন সেগুলি হল।

  1. বয়সের শংসাপত্র অথবা মাধ্যমিকের এডমিট কার্ড।
  2. শিক্ষাগত যোগ্যতা সমস্ত কাগজপত্র।
  3. কাস্ট সার্টিফিকেট
  4. কালার পাসপোর্ট ফটো
  5. আধার কার্ড ভোটার কার্ড ইত্যাদি।

আবেদন ফি কত

অনলাইনে আবেদন করার সময় পার থেকে অ্যাপ্লিকেশন ফি দিতে হবে। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে 300 টাকা ও সংরক্ষিত 150 টাকা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি

এই পদে আবেদন কারীদের কোনরকম লিখিত পরীক্ষায় বসতে হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। নোটিশে জানানো হয়েছে যে ইন্টারভিউ বাংলা বাসায় হবে।

গুরুত্বপূর্ণ তারিখ গুলি

6 জুন 2022 থেকে আবেদন প্রক্রিয়া চলবে 6 জুলাই 2022 তারিখ পর্যন্ত।

অনলাইনে আবেদন করতে বসার আগে অফিশিয়াল নোটিশ না ভালোভাবে দেখে। কারণ যে ডকুমেন্টগুলো চাওয়া হয়েছে তার স্ক্যান করা ফটোকপি আবেদন করার সময় অনলাইনে সাবমিট করতে হবে

Official NoticeClick Hear
Official WebsiteClick Here
Apply OnlineApply Now

Leave a Comment