রাজ্যের বিদ্যুৎ দপ্তরে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো এখনই আবেদন করুন

WBPDCL Recruitment 2022: সরকারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। রাজ্যের বিদ্যুৎ দপ্তরে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই চাকরির পশ্চিমবঙ্গের যুবক-যুবতীরা আবেদন করতে পারবেন। রাজ্যের সমস্ত জেলা থেকে প্রার্থীর আবেদন করতে পারবে। এই চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হয়েছে। সম্পূর্ণ ভাবে জানার জন্য এই পোস্টটি ভালভাবে পড়ুন। কারা আবেদন করতে পারবেন, কিভাবে আবেদন করবেন ইত্যাদি।

ওয়েস্টবেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট করপোরেশনে নতুন কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। WBPDCL গ্রাজুয়েট ও ডিপ্লোমা টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ করা হবে।

WBPDCL শিক্ষাগত যোগ্যতা

পদের নাম: technical apprentice graduation engineering: mechanical, electrical, instrumental, electronics এই বিষয়গুলোর ওপর AICTE কর্তিক অনুমোদিত কলেজ থেকে চার বছরের গ্রাজুয়েশন ডিগ্রিধারীরা আবেদন করতে পারবে।

পদের নাম: technical apprentice diploma in engineering mechanica,l electrical, instrumentation/electronics এই পদের জন্য আবেদন করার জন্য প্রার্থীকে এ আই সি টি ই অথবা ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন থেকে তিন বছরের ডিপ্লোমা করে থাকতে হবে।

ওয়েস্টবেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট করপোরেশনে নিয়োগের জন্য বয়স

01/06/2022 অনুসারে ডিপ্লোমা প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম অর্থবছর থেকে 24 বছরের মধ্যে বয়স থাকতে হবে। গ্রাডুয়েটদের ক্ষেত্রে 18 থেকে 25 বছরের মধ্যে বয়স হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবে। কিন্তু ভিন রাজ্যের সংরক্ষিত প্রার্থীদেরকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

WBPDCL স্টাইপেন্ড

গ্যাজুয়েট এ্যাপ্রেনটিসশিপ 9000 টাকা আর ডিপ্লোমা দের ক্ষেত্রে 8000 টাকা করে স্টাইপেন্ড দেয়া হবে। 12 মাসের চুক্তিভিত্তিক ট্রেনিং চলবে।

WBPDCL প্রয়োজনীয় ডকুমেন্ট

যে সমস্ত চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের এই সমস্ত ডকুমেন্ট গুলো দিতে হবে।

  • সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট
  • বয়সের প্রমাণপত্র।
  • জাতিগত শংসাপত্র।
  • ভোটার কিংবা আধার কার্ড।
  • কাজের অভিজ্ঞতা থাকলে তার ‌সার্টিফিকেট।
  • সাম্প্রতিক তোলা দুই কপি কালার ছবি। এই সমস্ত ডকুমেন্ট গুলিতে সই করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

ওয়েস্টবেঙ্গল পাওয়ার ডেভলপমেন্ট কর্পোরেশন লিমিটেড অ্যাপ্রেন্টিসেশিপ ট্রেনিং পদের জন্য আবেদন করা যাবে 04/06/2022 থেকে 27/06/2022 তারিখ পর্যন্ত।

কিভাবে আবেদন করবেন

WBPDCL টেকনিক্যাল অ্যাপ্রেন্টিসেশিপ পদের জন্য আবেদন করতে চাইলে প্রার্থীকে শুধুমাত্র অনলাইনে আবেদন করতে হবে অন্য কোনো মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না। অনলাইনে আবেদনের লিংক নিচে দেওয়া আছে চাইলে সেখান থেকে আপনি আবেদন করতে পারেন। কিন্তু আবেদন করার আগে প্রার্থীকে www.mhrdnats.gov.in ওয়েবপোর্টাল এগিয়ে নিজেকে রেজিস্টার করে নিতে হবে তারপর নিচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদন করতে পারবেন। আবেদন সংক্রান্ত বিস্তারিত ভাবে জানার জন্য অফিশিয়াল নোটিফিকেশন এর লিংক নিচে দেওয়া আছে তাতে ক্লিক করে দেখতে পারেন।

join TelegramLatest Gov Job
Official Notificationclick here
Official Websitevisit now
Apply Onlineapply now
Wbpdcl recruitment 2022

Leave a Comment