পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ দিন ঘোষণা করা হলো

West Bengal Primary TET: রাজ্যে প্রাথমিক স্কুলে প্রায় 11 হাজার 765 টি শূন্য পদে সহকারি শিক্ষক নিয়োগের জন্য গত ২১ অক্টোবর থেকে একুশ নভেম্বর পর্যন্ত যে আবেদন পত্র জমা নেয়া হয়েছিল, তার ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর।

প্রথম দিনে শুধুমাত্র কলকাতা জেলার প্রার্থীদের প্রথম পর্যায়ের ইন্টারভিউর জন্য ডাকা হয়েছে।

প্রাথমিক পর্ষদ সভাপতি আগে জানিয়েছিলেন যে ইন্টারভিউ প্রক্রিয়াটি ক্যামেরার নজরদারিতে হবে। পার্থীদের ইন্টারভিউ ও অ্যাপটিটিউড টেস্ট ভিডিওগ্রাফি করা হবে। সেই কারণে এই নিয়োগ প্রক্রিয়াটি দীর্ঘদিন ধরে চলতে পারে বলে প্রার্থীদের জানানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা পর্ষদ পূর্বেই জানিয়ে দিয়েছিল যে, সমস্ত জেলার প্রার্থীদের ইন্টারভিউ কলকাতাতেই নেয়া হবে।

জানাগেছে যে, রাজ্যে প্রাথমিক স্কুলে ১১ হাজার ৭৬৫ টি শূন্য পদে সহকারি শিক্ষকের জন্য প্রায় ৩৪ হাজার আবেদনপত্র জমা পড়েছে। ২৭ ডিসেম্বর প্রথম পর্যায়ে প্রায় ২০০ জন আবেদনকারী কে ইন্টারভিউ জন্য ডাকা হয়েছে, কারণ তারা প্রত্যেকে কলকাতা জেলাকে নির্বাচন করেছিল। পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছে যে পর্যায়ক্রমে সমস্ত প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। একটি জেলার প্রার্থীদের ইন্টারভিউ শেষ হলে আরেকটি জেলার প্রার্থীদের ইন্টারভিউর জন্য ডাকা হবে।

ইন্টারভিউর দিন সমস্ত নথিপত্র যাচাই করে নেওয়া হবে, কোনরকম ভুল থাকলে তা সঙ্গে সঙ্গে সংশোধন করা হবে। কি কি কাগজপত্র ইন্টারভিউয়ারদের নিয়ে যেতে হবে তা বিস্তারিত বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছিল। প্রত্যেকবার থেকে ইমেইলের মাধ্যমে ইন্টারভিউ লেটার পাঠিয়ে দেওয়া হবে অথবা প্রার্থী নিজে থেকেও ওয়েবসাইট থেকে ইন্টারভিউ লেটার ডাউনলোড করে নিতে পারে।

Leave a Comment