আর কতদিন বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন, কবে থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হবে দেখুন?

কন্ট্রোল রুম ব্যান্ডেল স্টেশন কে ৭২ ঘন্টার জন্য বন্ধ রাখতে বললো। আজ থেকে 30 শে মে পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। Bandel Station Closed রাখার দিন কি আরও বাড়ানো হলো? কিন্তু 30 শে মে পর ব্যান্ডেল স্টেশনের কাজ সম্পূর্ণ রূপে শেষ হতে আরো ১৫ দিন সময় লাগবে।

তিন দিন ব্যান্ডেল স্টেশনের ট্রেন চলাচল বন্ধ থাকবে। এর আগের দিন গুলিতে, 11 টা থেকে দুপুর তিনটে পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছিল তারপর বাকি সময় গুলি স্বাভাবিক টাইমটেবিল মেনে হাওড়া থেকে ব্যান্ডেল,ব্যান্ডেল থেকে বর্ধমান কাটোয়ার মধ্যে ট্রেন চলাচল করছিল। এতদিন ধরে যে ব্যান্ডের বর্ধমান থার্ড লাইনের ও ইন্টারলকিং এর কাজ চলছিল সেই কাজ দ্রুত শেষ করার জন্য এই ব্যান্ডেল স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কেন বন্ধ লোকাল ট্রেন?, কী কাজ চলছে বান্ডেল স্টেশনে?

ব্যান্ডেল স্টেশন এই যে ব্রিটিশ সময়ের ইন্টারলকিং সিস্টেম ছিল সেটা কে আধুনিকীকরণ (চেঞ্জ) করা হচ্ছে। ব্যান্ডেল স্টেশনের নতুন ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেম চালু করা হচ্ছে। এইযে ইন্টারলকিং সিস্টেম ব্যান্ডেল স্টেশন এ বসানো হচ্ছে এই ইন্টারলকিং সিস্টেমটি পুরো ভারতের মধ্যে সবথেকে বড় সিস্টেম, 1002রুট এখানে থাকবে এর ফলে ট্রেনের গতি ও বেশি ট্রেন চলাচল করবে ব্যান্ডেল স্টেশন এর মধ্য দিয়ে। এই সিস্টেম চেঞ্জ করতে তিনটে দিন সময় লাগবে পূর্ব রেলওয়ে এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এইদিন পুরোপুরি ব্যান্ডেল স্টেশন কে বন্ধ রাখা হবেভারতীয় রেল এই সমস্যাকে সমাধান করার জন্য এ কদিন হাওড়ার দিকে যাতায়াতের জন্য ক্ষেত্র থেকে ট্রেন চালাবে বলে জানিয়েছে কিন্তু তার সংখ্যা অনেকটাই কম। বর্ধমানের দিকে যাওয়ার জন্য খন্যান থেকে ট্রেন চলবে, আর কাটোয়ার দিকে যাওয়ার জন্য ত্রিবেণী থেকে ট্রেন ছাড়া হবে

৩০ রাউন্ড গুলিতে ঝাঁজরা হয়ে খুন পাঞ্জাবি সিঙ্গার সিধু মুসে ওয়ালা

সরকারি স্কুল থেকে পড়ে সোজা আইএএস অফিসার শ্রেয়া শ্রী

আর কদিন বান্ডেল স্টেশনে কাজ হবে?

এই রেলের কাজ 13 তারিখ থেকে শুরু হয়েছিল আর আজ আঠাশ তারিখ দু সপ্তাহ খুব সমস্যার মধ্যে যাত্রীদের যাতায়াত করতে হচ্ছিল। তাই জাতিদের সমস্যা তাড়াতাড়ি দূর করার জন্য, কাজকে সম্পূর্ণ করার জন্য এই ব্যবস্থা গ্রহণ করেছে পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ।থার্ড লাইনের সংযুক্তিকরণ এর কাজ ও ইন্টারলকিং সিস্টেম কে সম্পূর্ণরূপে চালু করতে আরও 15 দিনের মতো সময় লাগতে পারে বলে পূর্ব রেলওয়ে সূত্রে খবর। আর ব্যান্ডেল থেকে মগরা থার্ড লাইনের কাজ খুব দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে।

লোকাল ট্রেন পাবেন কোথায়?

এখন সমস্ত যাত্রীদের মনে একটাই প্রশ্ন যে আদৌ কি এই তিনদিন ব্যান্ডেল লাইনে ট্রেন চলাচল করবে না?

শুধুমাত্র ব্যান্ডেল রেল স্টেশনই বন্ধ থাকছে। অন্যান্য ট্রেনগুলি প্রতিদিনকার মত যাত্রী নিয়ে চলাচল করবে, কিন্তু ট্রেনের সংখ্যা অনেকটাই কমিয়ে দেয়া হয়েছে। যার ফলে আপনি যদি ব্যান্ডেল লাইনের ট্রেনের টাইম টেবিল না দেখে যান তাহলে আপনাকে সমস্যার মধ্যে পড়তে পারেন।

Bandel station Closed train time table

Bandel station train time table 2022
Bandel station train time table

যে রুট গুলি দিয়ে ট্রেন চলাচল করবে সেগুলি হল –

  • চুঁচুড়া থেকে হাওড়া
  • কাটোয়া থেকে ত্রিবেণী
  • বর্ধমান থেকে খন্নান পর্যন্ত কাটা সার্ভিসে ট্রেন চলাচল করবে।

এই লাইনে ট্রেন চলাচল করলেও বহু ট্রেন কিন্তু বন্ধ থাকছে। 13 ই মে থেকে ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকলেও এতদিন কিছু সময়ের জন্য বন্ধ থাকছিল, নিত্যযাত্রীদের যাতায়াতের সমস্যা দেখা দিয়েছিল কিন্তু আজ থেকে ব্যান্ডেল স্টেশন পুরোপুরি ভাবে বন্ধ থাকবে এই কথাটা রেলযাত্রীদের আগেই জানিয়ে দিয়েছিল পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ।
ব্যান্ডেল এর মত একটি ব্যস্ততম স্টেশন যেখানে বর্ধমান, কাটোয়া ও হাওড়া এই সমস্ত স্থান থেকে প্রায় 50 হাজার জন যাত্রী যাতায়াত করে থাকেন। এই সকল যাত্রী একদিন চূড়ান্ত সমস্যার মধ্যে পড়বেন।

হাওড়া বর্ধমান কাটোয়ার কোন ট্রেন গুলো বন্ধ থাকবে?

হাওড়া মেমারি লোকাল বন্ধ থাকবে, বর্ধমান টু শিয়ালদা,কাটোয়া লোকাল ট্রেন বন্ধ থাকবে একদিন। ২৮,২৯,৩০ তারিখ দুপুর পর্যন্ত ব্যান্ডেল এর সমস্ত ট্রেন বাতিল থাকছে। আবার তিরিশে মেয়ে পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করবে।

তারিখের পর হাওড়া থেকে ব্যান্ডেলের দিকে প্রথম ট্রেন চলাচলের সময় হল

  1. হাওড়া বর্ধমান – ২:২০
  2. হাওড়া ব্যান্ডেল – ২:৪০
  3. হাওড়া কাটোয়া – ২:৩০

আর অন্যান্য স্টেশন গুলি থেকে হাওড়া দিকে প্রথম থেকে ট্রেন টাইম টেবিল গুলি হল

  1. বর্ধমান থেকে হাওড়া ২:৪০
  2. কাটোয়া থেকে হাওড়া ২:৪৫
  3. ব্যান্ডেল থেকে হাওড়া ৩:১০

বর্ধমান,কাটোয়া, নৈহাটি, শিয়ালদা, হাওড়া এই সমস্ত গুরুত্বপূর্ণ জায়গা গুলি কে যুক্ত করেছে ব্যান্ডেল স্টেশন। ব্যান্ডেল স্টেশন পূর্ব রেলের একটি গুরুত্বপূর্ণ রেল জংশনের মধ্যে পড়ে। তাই এই তিন দিন Bandel Station Closed থাকায় যাত্রীদের কাছে গভীর চিন্তার বিষয়।

আশা করি বান্ডেল স্টেশনের লোকাল ট্রেন বন্ধের সঠিক খবর দিতে পড়েছি। আরো আপডেট পাবার জন্য আমাদের এই ওয়েবসাইট কে ফলো করুন।

আরো পড়ুন –উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করাই আত্মহত্যা করলো Umbrella Girl?

Leave a Comment