সিদ্ধান্ত পরিবর্তন করলো কলকাতা বিশ্ববিদ্যালয়ের এখন এই পদ্ধতিতে পরীক্ষা হবে| Calcutta University exam news today 2022

calcutta university exam news today 2022: পড়ুয়াদের আন্দোলন ধোপে টিকল না কলকাতা ইউনিভার্সিটি কর্তৃপক্ষের কাছে। ছাত্র-ছাত্রীদের দাবি দেওয়া যায় থাকুক না কেন স্নাতক স্নাতকোত্তর দুটি পরীক্ষা হবে অফলাইনে জানিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নিজেদের অবস্থানে অনড় কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

আর পড়ুয়াদের অভিযোগ দুমাস মাত্র অফলাইন ক্লাস হয় কিভাবে কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছয় মাসের পরীক্ষা নিতে পারে অফলাইন মাধ্যমে। ছাত্ররা অনশন চালিয়ে যাওয়ার হুমকি দিয়েছে। শিক্ষামন্ত্রীকে চিঠি দেয়ার কথাও তারা জানিয়েছে।

Calcutta University exam news today 2022

কলকাতা বিশ্ববিদ্যালয়ের এবছরের সমস্ত exam অফলাইনে নেওয়া হবে। Calcutta University পরীক্ষা 2022 এর ব্যাপারে উপাচার্য সোনালী চক্রবর্তী ব্যানার্জি জানিয়েছেন যে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে এ বছরের পরীক্ষা অফলাইন মোড এই নেয়া হবে। সেই সিদ্ধান্তকে স্বীকৃতি জানিয়েছে কলকাতা ইউনিভার্সিটির সমস্ত সদস্যরা।

Calcutta University Exam 2022
calcutta university exam news today 2022 (photo credit – Edexlive.com)

আরো পড়ুন –উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করাই আত্মহত্যা করলো Umbrella Girl?

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অফ্লাইন পরীক্ষার বিরুদ্ধে ছাত্র-ছাত্রীরা অনেকদিন ধরেই বিরোধিতা করছিলেন। কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা যেন অনলাইনে নেয়া হয় তার জন্য তারা রাস্তায় নেবে আন্দোলন করছিলেন। কলকাতা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের অনবরত বিরোধিতার কারণে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য 27-5-2022 তারিখে একটি সিন্ডিকেট বৈঠকের আয়োজন করা হয়েছিল। তখন ঠিক হয় যে সিউ পরীক্ষা 2022 অফলাইনেই নেয়া হবে।

এই সিদ্ধান্ত নেওয়ার পর কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমস্ত এফিলিয়েট কলেজ গুলিকে যত তাড়াতাড়ি সম্ভব পাঠক্রম শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় নির্দেশ, দরকার পড়লে অতিরিক্ত ক্লাস করে সিলেবাস শেষ করা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার দিনগুলির তালিকা খুব শীঘ্রই প্রকাশিত হবে আশা করা যায়।

ছাত্র-ছাত্রীদের দাবি যেহেতু বেশিরভাগ ক্লাস অনলাইন নেওয়া হয়েছে, অনেক সিলেবাস এখনো বাকি আছে, তাই এই পরীক্ষা অনলাইনে নিতে হবে। এই দাবিতে পথে অনশনে বসেছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।

কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 2022 এর কলকাতা ইউনিভার্সিটির পরীক্ষা অনলাইনে নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে তা মানতে নারাজ ছাত্র-ছাত্রীরা। তারা কলেজের গেটের সামনে প্ল্যাকার্ড হাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সিদ্ধান্ত বিরোধিতা করছে (We Want Online)। এখন দেখার কলকাতা বিশ্ববিদ্যালয় তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে, না তাদের সিদ্ধান্তে অনড় থাকবে।

calcutta university exam news today 2022 সমস্ত খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইটটি ফলো করে রাখুন।

Leave a Comment