কেন ব্রাদার্স ডে পালন করা হয়?

Brother’s Day 2022: প্রতিটা ব্যক্তির জীবনে এমন একজন ভাই থাকা দরকার সে যেন যেকোন পরিস্থিতিতে তোমার সাথে থাকবে। লোকে বলে বাবার পর তার ভাইয়ের আয় তার বোনের খেয়াল রাখে। বোনের আমার সাথে ঝগড়া করে রাগ করে কিন্তু তবুও তার ভাইদের কে স্নেহ করে। ভাইবোনের সম্পর্কটা একটা পবিত্র সম্পর্ক। আপনি কি জানেন মাদার্স ডে, ফাদার্স ডে মতনই আজকের এই দিনটাকে ব্রাদার্স ডে রূপে পালন করা হয়। এই দিনটাকে কেন পালন করা হয় এর ইতিহাস টাই বাকি এখন আমরা জানবো।

ব্রাদার্স ডে পালন করার ইতিহাস (Brother’s Day History in bengali)

2005 সালের পর থেকে এটি পুরো বিশ্বে খুব জাঁকজমক ভাবে পালন করা হচ্ছে। যদিও এই দিনটিকে প্রথম কে সেলিব্রেট করেছিল তার কোনো সঠিক প্রমাণ এখনো পর্যন্ত পাওয়া যায়নি।নিজের ভাই ছাড়া যেমন বন্ধুরা আমাদের কাছে ভাইয়ের মতন শ্রদ্ধেয়। তাদের সাথে এ দিনটিকে পালন করা হয়।

Sidhu Moose Wala Murder Case in Bengali

ব্রাদার্স ডের তারিখ (Brother’s Day Date 2022)

প্রতিবছর 24 শে মে ন্যাশনাল ব্রাদার্স ডে (24 may 2022 national brother’s day) পালন করা হয়। এই দিনটির উদ্দেশ্য ভাই-বোনের সম্পর্কটাকে আরো মজবুত করে তোলা। এই দিনটিকে মূলত আমেরিকায় পালন করা হয়। এ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশেও এ দিনটিকে উৎসবের মতো পালন করা হয়।24 শে মে ভারতে রাশিয়া অস্ট্রেলিয়া ফ্রান্স-জার্মানি ইথিওপিয়া প্রভৃতি দেশে ব্রাদার্স ডে রূপে পালন করার রীতি আছে।

গুরুত্ব

যদিওবা ভাই রা তাদের বোনেদের সাথে ঝগড়া করে রাগাই তাদেরকে ডিস্টার্ব করে আবার কখনো কখনো কাঁদায় কিন্তু তবুও বোনেদের তাদের ভাইদের প্রতি ভালোবাসা কমে যায় না বরংচ বাড়ে। ভাইদের প্রতিবন্ধীদের ভালোবাসা দেখানোর জন্য কোন আলাদাভাবে দিনের প্রয়োজন নেই কিন্তু ভাইদের প্রতি বোনেদের ভালোবাসাকে প্রকাশ করার এটি একটি বিশেষ দিন।

Leave a Comment