Mukesh Ambani -র নতুন জলে ভাসমান বাড়িটির দাম শুনলে অবাক হয়ে যাবেন!

Mukesh Ambani Luxury House: বিশ্বের সবচেয়ে দামি বাড়ির শিরোপা মুকেশ আম্বানির মাথাতেই আছে। আর জলে ভাসমান বিশ্বের সবচেয়ে দামি বাড়িটিও মুকেশ আম্বানিই কিনেছে! মুকেশ আম্বানির বিলাসবহুল জীবন যাপন দেখে বড় বড় শিল্পপতিদেরও ঈর্ষা হয়। ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানির যেমন ১৫,০০০ কোটি টাকার বিশ্বের সবচেয়ে দামি বাড়ি এন্টিলা আছে, ঠিক তেমনি বিশ্বের সবচেয়ে দামি জলে ভাসমান বাড়িটি তিনি কিনে ফেলেছেন।

Mukesh Ambani Luxury House
mukesh-Ambani-Luxary-House

ভারতের পাশাপাশি বিদেশেও প্রচুর বিলাসবহুল সম্পত্তি তিনি কিনেছেন। মুকেশ আম্বানির (Mukesh Ambani) বিলাসবহুল সম্পত্তির লিস্ট বানাতে বসলে শেষ করা যাবেনা। কিন্তু এগুলির মধ্যে তার সবচেয়ে প্রিয় আর দামি সম্পত্তিটি হল ২৭ তলার মুম্বাইয়ে অবস্থিত অ্যান্টিলা। মুকেশ আম্বানির এই বাড়ির ভেতরে এমন কিছু পেয়ে যাবেন যা আপনার কল্পনারও অতীত। জিম থেকে শুরু করে মুভি থিয়েটার, পার্কিং এমন কি ছোট একটি হসপিটালেও আছে। 

এতেই তিনি থেমে থাকেননি ফরাসি কোম্পানির তৈরি করা বিশ্বের সবচেয়ে দামি জলে ভাসমান বিলাসবহুল বাড়িটিও তিনি কিনলেন। এই বাড়িটি লম্বায় ৫৮ মিটার আর ৩৬,৬০০ বর্গফুট জায়গা জুড়ে রয়েছে। ১২ জন যাত্রী সমেত ২০ জন কুরু মেম্বার এখানে থাকতে পারে।

এই জলপ্রসাদ টি পরিবেশের কথা মাথায় রেখে বানানো। বিদ্যুতের চাহিদা বেশির ভাগই ৪৫০ কিলোওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা সম্পন্ন সোলার প্যানেলগুলি মেটায়। এই বিলাসবহুল ভাসমান বাড়িটিতে সুইমিংপুল, জিম, হেলিপ্যাড ইত্যাদির ব্যবস্থা আছে।

Image Credit – Khabri Club

Leave a Comment