উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বেরোবে | Higher Secondary Result 2022 West Bengal Board Date

তিন  জুন মাধ্যমিকের ফল ঘোষণা হতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বেরোবে এই প্রশ্নটা সব সময় উঁকি দিচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মনের মধ্যে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2022 সালের 17 এপ্রিল থেকে শুরু হয়েছিল আর 29 এপ্রিল শেষ হয়। এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় আট লক্ষ্যের বেশি।

করোনা মহামারীর কারণে গত বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা না হলেও এবছর কিন্তু হয়েছে। অতি মারির কারণে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে পরীক্ষা হোম সেন্টারে করাতে হয়েছে। নিজের স্কুলে বসে উচ্চমাধ্যমিকের মতন একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা দেওয়ার অনুভূতিই অন্যরকম ছিল ছাত্রছাত্রীদের কাছে। আর এই কঠিন চ্যালেঞ্জে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ (WBCSE)খুব ভালোভাবে মোকাবিলা করেছে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে দেবে | uccho maddhomik 2022 result date

HS Exam Pass Marks কি বাড়ছে?

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 কিভাবে দেখব [Official Link]

 আজকে উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীদের কাছে এক বিরাট খুশির খবর রয়েছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে দিবে এই প্রশ্নের অবসান হতে চলেছে। আজকে ঘোষণা করা হলো উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2022-এর তারিখ (West Bengal HS result 2022 Date)। আজকে সাংবাদিক সম্মেলন করে উচ্চমাধ্যমিকের চেয়ারম্যান চিরঞ্জিত ভট্টাচার্য্য  জানান যে, পরীক্ষার খাতা দেখা প্রায় শেষ হয়ে গেছে এখন রেজাল্ট তৈরীর কাজ চলছে। “10 জুন 2022 তারিখে উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে“। সকাল 9:30 এ প্রথমে সাংবাদিক সম্মেলন করে রেজাল্ট ঘোষণা করা হবে তারপর  ছাত্র-ছাত্রীরা অনলাইনে তাদের রেজাল্ট দেখতে পাবেন। 12:30 থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা রেজাল্ট স্কুলে গিয়ে নিতে পারবেন। Uccho maddhomik 2022 কোথা থেকে দেখবে। তা বিস্তারিত ভাবে জানাবো এই ওয়েবসাইটটিতে। 

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 তারিখ | wbresults nic in 2022 higher secondary result

উচ্চ মাধ্যমিক পরীক্ষা সংসদের চেয়ারম্যান সঞ্জীব ভট্টাচার্য West bengal Board Higher Secondery Result সর্বপ্রথম ঘোষণা করবেন সাংবাদিক সম্মেলন করে সকাল 9:30 এ।  আর সাংবাদিক সম্মেলন শেষ হওয়ার সাথে সাথে ছাত্র ছাত্রীরা Wb hs result 2022 দেখতে পাবেন অফিশিয়াল  ওয়েবসাইটের  লিংক এর মাধ্যমে। এই প্রতিবেদনটি নিচের দিকে উচ্চ মাধ্যমিক রেজাল্ট ওয়েবসাইট এর লিঙ্ক দেওয়া আছে আপনি সেখানে ক্লিক করে আপনার রেজাল্ট দেখতে পাবেন। আপনার বন্ধু বলি যারা উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তাদের যেন রেজাল্ট বুঝতে অসুবিধা না হয় তার জন্য এই পোস্টটি তাদের সাথে শেয়ার করুন।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 কিভাবে দেখব | west bengal higher secondery result date

ওয়েস্ট বেঙ্গল হায়ার সেকেন্ডারি এক্সামিনেশন রেজাল্ট তারিখ (WBCHSE)ঘোষণা করে দিয়েছে, 10 জুন 2022 তারিখ সকাল 11 টা থেকে অফিশিয়াল ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশিত হবে। এখন ছাত্র দের প্রশ্ন হচ্ছে যে, উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 কিভাবে দেখব?

তাই আমরা স্টুডেন্টদের উচ্চ মাধ্যমিক রেজাল্ট কিভাবে, কোথা থেকে দেখবে এই সমস্যাটা দূর করার জন্য স্টেপ বাই স্টেপ পদ্ধতি নিচে দিয়ে রাখলাম। এই পদ্ধতিগুলো অনুসরণ করে খুব সহজেই একটি পরীক্ষার্থী তার রেজাল্ট দেখতে  পাবেন।

কিভাবে দেখবেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল 2022

Step 1 – ইন্টারনেট ব্রাউজার এ গিয়ে টাইপ করতে হবে www.wbresult nic in প্রথমে যে লিঙ্কটা সবার প্রথমে থাকবে তাতে ক্লিক করুন।

Step 2 তারপর আপনি আপনার রেজিস্ট্রেশন নাম্বার আর ডেট অফ বার্থ দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

Step 3 – সাবমিট বাটনে ক্লিক করলেই আপনি আপনার উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখতে পেয়ে যাবেন।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট দেখার ওয়েবসাইট

নিচে কয়েকটি ওয়েব সাইটের লিস্ট দেওয়া আছে যেগুলি পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ কর্তৃক অনুমোদিত। এই ওয়েবসাইটগুলি থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখা যাবে।

1) Wbresult,nic,in

2) exametic.com

3) Indiaresult.com

উপসংহার

 আপনার উচ্চ মাধ্যমিক  পরীক্ষার রেজাল্ট 2022 কবে দেবে তার সমস্ত প্রশ্নের উত্তর দিতে পেরেছি। যদি আপনি উচ্চ মাধ্যমিক পরীক্ষার খবর সম্পর্কে আরও কিছু জানতে চান বা west bengal hIgher seconday reslult দেখতে অসুবিধা হয় তাহলে আমাদের নিচে  কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। 

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বেরোবে?

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বেরোবে এই সম্পর্কে বিস্তারিত ভাবে আমরা এই পোস্টিতে আলোচনা করেছি। যদি জানতে চান যে Wb Hs result 2022 এর তারিখ তাহলে এই পোস্টটি একবার পড়ুন তাহলেই আপনি আপনার সমস্ত প্রশ্নের উত্তর পেয়েযাবেন।

Uccho maddhomik 2022 date?

উচ্চ মাধমিকে শিক্ষা সংসদ আজ ঘোষণা করে দিয়েছেUccho maddhomik-কের তারিখ , 10 জুন 2022 তারিখ সকাল 11 টা থেকে অফিশিয়াল ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করা হবে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার খবর কি 2022?

আজকে উচ্চমাধ্যমিকের পড়ুয়াদের কাছে এক বিরাট খুশির খবর রয়েছে। WBCSE এর চেয়ারম্যান চিরঞ্জিত ভট্টাচার্য্য Wb HS Result 2022 এর তারিখ ঘোষণা করলেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার পাশ নম্বর কত?

ওয়েস্ট বেঙ্গল উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করতে গেলে আপনাকে প্রতিটি বসয়ে নুন্নতম ৩০ নম্বর পেতে হবে। আরো বিস্তারিত ভাবে জানার জন্য এই পোস্টি পড়ুন।

Leave a Comment