ভারতের বিএসই মার্কেট ক্যাপ ৩০০ লক্ষ কোটি টাকার লেভেল টপকাতে পারে| BSE Market Cap 300 Lakh Crore Rupees

BSE Market Cap: ভারতের বিএসই মার্কেট ক্যাপ ৩০০ লক্ষ কোটি টাকার লেভেল টপকাতে পারে। গত সপ্তাহে ভারতের অভিজ্ঞ বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালা মারা গেলেন। রাকেশ ঝুনঝুনওয়ালা তার বেশিরভাগ ইন্টারভিউতে বলতেন যে সবেমাত্র দেশের শেয়ার মার্কেটে গ্রোথ শুরু হয়েছে। ভারতের শেয়ার বাজার এখনো অনেক উপরে যাবে।

ভারতের বিএসই মার্কেট ক্যাপ ৩০০ লক্ষ কোটি টাকার লেভেল টপকাতে পারে
BSE Market Cap 300 lakh crore rupees

এখন অনেক অভিজ্ঞ ব্যক্তির মুখেও বিভিন্ন সময় ঠিক এই কথাটিই শুনতে পাওয়া যায়। আশিকা গ্লোবাল ফ্যামিলি অফিস সার্ভিস এর অমিত জৈন তিনি জানিয়েছেন যে মার্কেট সাম্প্রতিক পুনরুদ্ধারের পর কিছু সময়ের জন্য বিরতি নিতে পারে।

অমিত আরো বলেছেন যে এখন নতুন বিনিয়োগ থেকে বিরত থাকুন। আপনার পুরাতন বিনিয়োগগুলি থেকে প্রফেট তোলার ওপর নজর দিন। বছরের শেষে বিএসই তালিকাভুক্ত কোম্পানিগুলির market capitalization 300 লক্ষ কোটি টাকার গণ্ডিকে ছাপিয়ে যেতে পারে। নিফটি ১৮৬০০ যেটা তার অল টাইম হাই তাকেও ছাড়িয়ে যেতে পারে।

অমিত বলেছেন, বাজারের পুনরুদ্ধার হয়েছে ১৫২০০ থেকে। এরপর বাজার ১৬০০০ পয়েন্ট এর উপর তার নিজের ছন্দে ফিরে আসে। প্রায় নয় মাস পর বিদেশি বিনিয়োগ করে আবার ফিরে আসছেন। এই মুহূর্তে বাজার বিদেশি ঘটনার প্রভাব ভারতীয় শেয়ার বাজারে পড়তে পারে তাই এখন সতর্ক হওয়া জরুরি।

Leave a Comment