মাত্র 50 হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসাটা আর প্রতিমাসে 40000 টাকা পর্যন্ত কামান।

আজকালকার যুবসমাজ সরকারি চাকরি ছেড়ে স্টার্টাপের দিকে বেশি ঝুঁকছে। যদি আপনিও ব্যবসা করার কথা ভাবছেন, আজকে আমরা আপনার জন্য একটি ভালো ব্যবসার আইডিয়া নিয়ে হাজির হয়েছি। এই মাসে শুরু  করলেই আপনি প্রতিমাসে ভাল রকম ইনকাম করতে পারবেন। আমরা এই প্রতিবেদনটিতে টি শার্ট প্রিন্টিং এর বিজনেস নিয়ে আলোচনা করব,এই ব্যবসাটা আজকের দিনে আপনার জন্য ভালো একটি ইনকামের পথ তৈরি করে দিতে পারে। 

আজকাল মার্কেটে প্রিন্টেড টি-শার্ট এর চাহিদা প্রচুর। আপনি যদি বাজার ঘাটে যান তাহলে দেখবেন যে বেশিরভাগ লোকই প্রিন্টেড টি-শার্ট পড়ে ঘুরে বেড়াচ্ছে। এছাড়াও স্কুল কিংবা কোন বড় বিজনেস অর্গানাইজেশন এর ইভেন্ট এর সময় প্রিন্টেড টি-শার্ট এর প্রয়োজন পড়ে। মোট কথা হচ্ছে এই ব্যবসাটা করে আপনি ভালো মুনাফা পেতে পারেন। চলুন তাহলে আমরা শুরু করি আপনি এই বিজনেসটা কিভাবে করবেন।

কিভাবে শুরু করবেন টিশার্ট প্রিন্টিং বিজনেস

এই ব্যবসাটা আপনি কম টাকা দিয়ে শুরু করতে পারেন। আপনি মাত্র 40 50 হাজার টাকা বিনিয়োগ করেই এই ব্যবসায় নামতে পারেন। বাজারে একটি প্রিন্টিং মেশিন আপনি 40000 টাকার মধ্যে পেয়ে যাবেন। আরজে টি-শার্টের উপরে আপনি পেইন্টিং করবেন সে এক একটি টি শার্টের দাম পড়বে 120 টাকার মতো। এছাড়াও প্রিন্টিং কস্ট 1 থেকে 10 টাকার মধ্যে থাকে। আপনি টি-শার্ট গুলি ভালো ডিজাইনের সাথে প্রেম করে মার্কেটে 300 থেকে 500 টাকার মধ্যে ছাড়তে পারেন। লক্ষ্য রাখার বিষয় হচ্ছে আপনি যেটি শাড়ির উপর প্রিন্ট করবেন সেটি সাথে কোয়ালিটি যেন ভাল হয় আর ডিজাইন গুলো যেন মনকাড়া হয়।

অনলাইন প্রিন্টেড জামা বিক্রি করুন

আজকাল লোকের সোশ্যাল মিডিয়া থেকে ভালো রকম টাকা ইনকাম করছে। আপনি আপনার বিজনেসের মার্কেটিং সোশ্যাল মিডিয়ার সাইটগুলিতে যেমন ইনস্টাগ্রাম, ফেসবুক,ইউটিউবে করতে পারেন।

এর পাশাপাশি যেসমস্ত অনলাইন শপিং সাইটগুলি আছে তেমন অ্যামাজন, ফ্লিপকার্ট, মিন্ত্রা  এই সমস্ত প্ল্যাটফর্মগুলোতে আপনি আপনার প্রিন্টেড টি-শার্ট বিক্রি করতে পারেন।

একটি টি শার্ট প্রিন্টিং মেশিনের দাম কত পড়বে আর কোথা থেকে কিনবেন?

আপনি যদি কলকাতার আশেপাশে থাকেন তাহলে আপনি বড়বাজার থেকে খুব কম দামে টি শার্ট প্রিন্টিং মেশিন ও তার কাঁচামাল আদি পেয়ে যাবেন। আর আপনি যদি অনলাইন থেকে জিনিসপত্র কেনা স্বাচ্ছন্দ্যবোধ করেন তাহলে আপনি ইন্ডিয়ামার্ট থেকেও তিশার প্রিন্টিং মেশিন অর্ডার করতে পারেন। 

Leave a Comment