মুম্বাইয়ে ১.৫৭ কোটি টাকার ক্রিপ্টোকারেন্সী জালিয়াতি, আপনি কিভাবে কিজেকে বাঁচিয়ে রাখবেন?

Mumbai Crypto Scam : ক্রিপ্টোকারেন্সি তে বিনিয়োগের নাম করে ১.৫৭ কোটি টাকার জালিয়াতির ঘটনা সামনে এলো মুম্বাইয়ের মালাবার হিল এলাকা থেকে। 36 বছরের ব্যক্তিটি মালাবার হিল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

পুলিশের কাছ থেকে যে তথ্যটি জানা যাচ্ছে তা হল, 2021 সালে ইন্টারনেটে আরোপির সাথে বন্ধুত্ব হয় ব্যক্তিটির। বন্ধুত্বের কিছুদিন পরেই আরোপি তাকে ক্রিপ্টোকারেন্সি মাইনিং এর ব্যাপারে বলে। আরোপি অভিযোগকারীকে বলে যে সে একটি ক্রিপ্টোকারেন্সি মাইনিং ওয়েবসাইটে টাকা বিনিয়োগ করে বহু টাকা আয় করেছে।

Management Graduate Arrested For ₹1.5 Crore Crypto Fraud In Mumbai
image source : SpotboyE

আর অভিযোগকারী ব্যক্তি কে টাকা লাগাতে প্ররোচিত করে। অভিযোগকারী পুলিশকে বলে যে সে তাদের প্লানে প্রায় ১.৫৩ কোটি টাকা বিনিয়োগ করে।

অভিযোগকারী জানায় যে সে যখন এই ওয়েবসাইটটিতে টাকা বিনিয়োগ করেছিল তখন সে জানতে পারিনি যে ওয়েবসাইটটা ফেক। সে তার টাকাগুলি শুধুমাত্র ক্রিপ্টো ওয়ালেটে (Crypto Wallet) দেখতে পেত কিন্তু যখন পোলার কথা বলত তখন তাকে নানা অজুহাত দেখিয়ে বলতে দেয়া হতো না।

আরো পড়ুন

টেরা লুনারে ধসের কারণে এই কোটিপটি রাতারাতি ভিখারী হয়ে গেলেন।

এই দেশের মানুষগুলি ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করছে দৈনন্দিন জীবনে

অভিযোগকারী পুলিশকে আরো জানায় যে, এইভাবে বহুদিন চলতে থাকায় অভিযোগকারীর সন্দেহ হলে সে টাকা ফেরত নেওয়ার জন্য অভিযুক্ত ব্যক্তিকে ফোন করে কিন্তু আরোপি তার ফোন সুইচ অফ করে দেয়। অভিযোগকারী ব্যক্তিটি ওয়েবসাইটটির ব্যাপারে খোঁজখবর নিলে জানতে পারে যে এটি একটি ফেক ওয়েবসাইট। তখন অভিযোগকারী ব্যক্তিটি জানতে পারে যে তার সাথে ফ্রড (crypto fraud) করা হয়েছে।

আজকাল Crypto Markete এই ধরনের বহু লোক ঠকানোর ঘটনা ঘটছে। ক্রিপ্টোকারেন্সির প্রতি মানুষের জ্ঞানের অভাবের কারণেই এই ধরনের ঘটনা গুলি চোখে পড়ছে। আপনি কিভাবে এই সমস্ত জালিয়াতির হাত থেকে নিজেকে বাঁচিয়ে রাখবেন?

আমাদের এই ওয়েবসাইট ‘Crypto Bangla‘ তে বাংলাভাষীদের জন্য ক্রিপ্টোকারেন্সি বহু তথ্য যুক্তির সাথে তুলে ধরা হয়। আপনি যেন ক্রিপ্টোকারেন্সিতে ইনভেস্ট করতে গিয়ে এ ধরনের জালিয়াতি শিকার না হন।

Leave a Comment