আজ থেকে গাড়ি ও বাইকের দাম বেড়ে গেল কিন্তু কেন জানতে হলে পড়ুন

Third Party Insurance Price Increase: পয়লা জুন থেকে থার্ড পার্টি ইন্সুরেন্স এর দাম বেড়ে গেছে। এখন একটি গাড়ি কিনতে গেলে আপনাকে অতিরিক্ত প্রিমিয়াম দিতে হবে। সড়ক পরিবহন মন্ত্রণালয় থার্ড পার্টি ইন্সুরেন্স এর দাম বাড়িয়েছে। এখন টু হুইলার ও ফোর হুইলার কিনতে গেলে আপনাকে বেশি টাকা গুনতে হবে। পুরাতন নূতন সমস্ত রকম যানবাহনের ওপর এই প্রিমিয়াম যুক্ত করা হবে। নূতন বাইকে আপনাকে 17% আর চার চাকায় 23% অতিরিক্ত প্রিমিয়াম ভরতে হবে। পুরাতন মোটরসাইকেল 2804 টাকা আর চার চাকায় 3416 টাকা বেশি দিতে হবে। যদি আপনি সস্তায় কোন ভালো বাইক এবং কার ইন্সুরেন্স নিতে চান তাহলে আমরা আপনাকে এখানে সাহায্য করতে পারি।

থার্ড পার্টি ইন্সুরেন্স কী?

গাড়ি মালিক যদি থার্ড পার্টি ইন্সুরেন্স কোন বীমা কোম্পানি থেকে করাই। তাহলে যদি কখনও সেই গাড়িতে দিয়ে কোন তৃতীয় ব্যক্তির ক্ষতি হলে বীমা কোম্পানি ক্ষতিপূরণের টাকা যার ক্ষতি হয়েছে সেই তৃতীয় ব্যক্তিকে ক্ষতিপূরণ দিয়ে দেয়। এর জন্য আপনাকে কোন ঝামেলা নিতে হবে না। এখনকার দিনে যদি আপনার গাড়ির third-party বিমানা করানো থাকে তাহলে আপনি গাড়ি নিয়ে বাইরে বের হতে পারবেন না।

দু চাকা ও চার চাকার জন্য ভালো থার্ড পার্টি ইন্সুরেন্স

যদি আপনার বাইক বা চার চাকার ইন্সুরেন্স শেষ হয়ে আসছে, আপনি এখনো করেননি কিংবা নতুন গাড়ি কিনেছেন তাহলে আপনাকে বলবো যে অনলাইন ইন্সুরেন্স পোর্টাল গুলিতে গিয়ে যেমন পলিসি বাজার বা অন্য কোনো ভালো ইন্সুরেন্স ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন। এই ওয়েবসাইটগুলোতে আপনি ভারতের বিভিন্ন কোম্পানিগুলোকে তুলনা করতে পারবেন। যেমন বাজাজ অ্যালায়েন্স ডিজিট লিবার্টি জেনারেল ইন্সুরেন্স কোটাক জেনারেল ইন্সুরেন্স ইউনাইটেড ইন্ডিয়া ইনস্যুরেন্স এই সমস্ত বীমা কোম্পানির ইন্সুরেন্স বলি আপনি নিজে থেকেই যাচাই করে নিতে পারবেন।

আপনার গাড়ির ইন্সুরেন্স এর খরচ এই সকল বিষয়গুলোর ওপর নির্ভর করে। গাড়িটা কত পুরনো। কত সিসির গাড়ি। কোন রাজ্যে রেজিস্ট্রি করা আছে ইত্যাদির ওপর। গাড়ি যত পুরনো হবে ইন্স্যুরেন্সের টাকাটা তত কমবে আর গাড়ি যত নতুন হবে আপনাকে থার্ড পার্টি ইন্সুরেন্স নেওয়ার জন্য ততবেশি টাকা গুনতে হবে।

থার্ড পার্টি ইন্সুরেন্স এর সাথে 02 সেশন কভার আর পার্সোনাল এক্সিডেন্টাল এর কভার নিতে পারেন।

অনলাইনে গাড়ির থার্ড পার্টি ইন্সুরেন্স করার পদ্ধতি

অনলাইনে গাড়ির ইন্সুরেন্স করার জন্য বাজারে অনেকগুলো প্ল্যাটফর্ম উপলব্ধ আছে ইন্সুরেন্স কেনার সময় দেখে নেবেন যে জিএসটি সমেত না জিএসটি ছাড়া দাম দেওয়া আছে। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে পোর্টালগুলোতে যে দাম দেওয়া থাকে সেটা জিএসটি ছাড়াই সে দাম দেখে নিলে আপনাকে অতিরিক্ত জিএসটি দিতে হবে।

ভারতে অনেকগুলো ইন্স্যুরেন্স প্ল্যাটফর্ম পেয়ে যাবেন এখানে আমরা পলিসি বাজারের উদাহরণ দিয়ে বোঝাবো। আপনার কি ধরনের গাড়ি চারচাকা না দু চাকা তা নির্বাচন করুন, গাড়ির নাম্বার সাবমিট করুন, গাড়ির কোম্পানি, গাড়ির মডেল নাম্বার, কত সিসির ইঞ্জিন আর কবে কিনেছেন , আর কত দিনের জন্য ইন্সুরেন্স করাতে চান এই সকল তথ্য দিয়ে দিলেই আপনার সামনে অনেকগুলি ইন্স্যুরেন্স কোম্পানির নাম চলে আসবে এগুলি থেকে আপনার সুবিধামতো কোম্পানিটি নির্বাচন করতে পারেন।

Leave a Comment