মাধ্যমিক পাশে কলকাতা পুলিশে চাকরি

2022 এ কলকাতা পুলিশ কনস্টেবল ও লেডি কনস্টেবল পদের জন্য 1410 ও 256 জনকে নিয়োগ করা হবে।

কবে থেকে ফর্ম Fill Up শুরু হবে?

(২৯ মে) আজ থেকেই Form Fill Up শুরু হয়েছে। বেশি দেরি না করে আজই apply করুন। অফিসিয়াল ওয়েবসাইট লিংক সামনের পেজ আছে.....

কলকাতা পুলিশের কনস্টবলরা মাইনে কত পাই?

কলকাতা পুলিশের কনস্টেবলের চাকরিতে লোভনীয় অংকের মাইনে দেওয়া হয় - টাকার পরিমানটা হলো - ২২৭০০ - ৫৮৫০০/- টাকা পর্য্যন্ত দেওয়া হয়।

করা আবেদন করতে পারবে?

আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষা পাশ করে থাকতে হবে।  তার সাথে বাংলা লিখতে,পড়তে ও বলতে জানতে হবে। কিন্তু দার্জিলিং এবং কালিম্পং জেলার প্রার্থীদের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে।

কলকাতা পুলিশ কনস্টেবলে আবেদনের বয়স কত?

কলকাতা পুলিশে আবেদনে করার জন্য আপনার নূন্যতম বয়স ১৮ বছর আর উচ্চতম বয়স যেন ২৭ না পেরোয়।  সংরক্ষিত প্রার্থীরা বয়সের চার পাবে , বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন -

Light Yellow Arrow

 কলকাতা পুলিশে সিলেকশন নেয়ার জন্য নিচের link-কে ক্লিক করুন

সরকারি চাকিরির সমস্ত খবর সবার আগে পাওয়ার জন্য নিচের লিংকে ক্লিক ক্লিক করুন

আপনি কলকাতা পুলিশে চাকরি করতেচান তাহলে এই বই গুলি অবশই আপনাকে পড়তে হবে।  নিচের লিংকে ক্লিক করুন আর Kolkata Police Book List  দেখেনিন।

Kolkata Police Form Fill Up Last Date

২৭/০৬/২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। যদি আপনি এই তারিখে মধ্যে আবেদন করতে না পারেন তাহলে আপনি আর পরীক্ষা দিতে পারবেননা। 

PHYSICAL MEASUREMENT OF CANDIDATES

গোর্খা, গড়বালি, রাজবংশী ও scheduled tribe ছাড়া সমস্ত পরীক্ষার্থীদের ১৬৭ cm উচ্চতা, ৫৭ কেজি ওয়েইট আর মেয়েদের ক্ষেত্রে ১৬০ উচ্চতা, ৪৯ ওয়েইট। Gorkhas, Garhwalies, Rajbanshis - পুরুষের ক্ষেত্রে height ১৬০, weight ৫৩ আর মেয়েদের ক্ষেত্রে height ১৫২, ৪৫ weight.

কলকাতা পুলিশে অনলাইন আবেদন করার সময় যে ফটো উপলোডে করবেন তার ব্যাকগ্রাউন্ড যেন সাদা হয়, নাহলে আপনার এপ্লিকেশন বাতিল হতেপারে।